মেয়েদের দ্রুত ওজন কমানোর ঔষধ । ১০ টাকায় ১০ কেজি ওজন কমান গ্যারান্টি।

মেয়েদের দ্রুত ওজন কমানোর ঔষধ

মেয়েদের দ্রুত ওজন কমানোর ঔষধ ।১০ টাকায় ১০ কেজি ওজন কমান গ্যারান্টি। 

মেয়েদের দ্রুত ওজন কমানোর ঔষধ । ১০ টাকায় ১০ কেজি ওজন কমান গ্যারান্টি। এতে এত দ্রুত চর্বি কমবে যে,  ডাক্তার অবাক হয়ে যাবে। কিছুদিন এই পানীয় পান করলে এটি আপনার শরীরের চর্বি কে মোমের মত গলিয়ে দেবে। প্রিয় পাঠকিএই পানীয়টি খুবই কার্যকরী এই পানীয়টি পান করলে ,আপনার শরীর থেকে চর্বিগুলো গলিয়ে বের হয়ে যাবে। তো জানতে হবে কিভাবে তৈরি করতে হবে কিভাবে খেতে হবে কি কি উপাদান এর সাহায্যে পানি তৈরি করা যাবে আজকের HEALTH TIPS এ আলোচনা করব ।


উপাদান-

যে কোন ধরনের ওজন কমানোর পানীয় তৈরি করতে লেবুর রস সর্বপ্রথম এবং লেবুর খোসা সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। আমরা অনেকে এটাও জানি যে লেবুর রসের তুলনায় লেবুর খোসায় বেশি পরিমাণে ভিটামিন থাকে উপকারিতা অনেক বেশি। বিশেষ করে যারা শরীর থেকে বাজে চর্বিগুলোকে সরিয়ে দিতে চান ।

লেবু পানীয় তৈরী করার উপায়।

এই পানীয় তৈরি করতে একটা লেবু নিতে হবে এবং ভালো করে ধুয়ে পরিষ্কার করে গোল গোল করে কেটে নিতে হবে ।

ওজন বাড়লে কি কি সমস্যা হয়?

আমরা সবাই জানি ওজন বেড়ে যাওয়া ভাল বিষয় নয় । সারাদিন অস্বস্থি লাগে বড় বড় নিশ্বাস উঠে যায় সিঁড়ি দিয়ে উঠে যায়না । এমনকি অফিসে কাজে মন বসে না আবার ওজন বেড়ে যাবে তখন আপনার জীবনটা দুর্বিষহ হয়ে উঠবে ।

কিভাবে ওজন কমানো যায়

আপনার ওজন নিয়ন্ত্রণে রাখতেই অবশ্যই লেবুর খোসার ব্যবহার করবেন লেবু আমাদের  মেটাবলিজম রেটকে অনেক  বাড়িয়ে দেয়। আপনার হজম ক্ষমতা বৃদ্ধি করবে লেবুর রস রক্ত পরিশুদ্ধ করে। এছাড়া আমাদের শরীরের বিষাক্ত পদার্থকে শরীর থেকে কেচে বের করে দেয় । লেবুর সাইট্রিক এসিড শরীরের অনেকগুলো রোগের হাত থেকে রক্ষা করেন । তাছাড়া লেবুর রস আমাদের ইনস্ট্যান্ট এনার্জি দিয়ে থাকে ।  গবেষণা বলছে নিয়মিত লেবুর রস খেলে রক্ত পরিশুদ্ধ হয়। শুরুতেই আপনি এক গ্লাস পানি দিবেন সেই পানিটা আগুনে ভালো করে ফুটিয়ে দেবেন অর্থাৎ ভালো করে ফুটিয়ে নিতে হবে তারপর পানিতে একবার বলক আসার পর আরো দুই-তিন মিনিট ফুটিয়ে নিতে হবে। তারপর একটি ক্লাসে কাটা লেবু নিবেন এবং তার সঙ্গে গরম পানি ঢেলে দিবেন। তবে খেয়াল রাখবেন যেন খুব বেশি গরম না হয় যদি বেশি গরম হয় তাহলে একটু ঠান্ডা হওয়ার পর খাবেন। এরপর আরেকটি উপাদানের সঙ্গে এড করে নিতে হবে যেটি আমাদের রান্না ঘরের সব সময় পাওয়া যায় সেটার নাম হলো জিরা।  জিরা মেটাবলিজম ক্ষমতা বাড়ায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে কয়েকগুণ বাড়িয়ে দেয় । তার সাথে সাথে জিরা আমাদের শরীরের ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে।  যাই হোক এবং গরম পানির উপাদান দিকে বেশ কিছুক্ষণ একটা ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে।

কিভাবে লেবু পানি পান করবেন?

তো আপনি চাইলে একটু গরম গরম চা কফির মতো আস্তে আস্তে চুমু খাওয়া শুরু করে দিতে পারেন। তবে অত বেশি গরম করাবেন না মাত্রার মধ্যে যখন আসবে তখনই খাবেন। তবে 10 মিনিট অপেক্ষা করার পর খাবেন আগে 10 মিনিট তিনটি উপাদান কে ব্লেন্ড হতে পারে। যাতে পানি লেবুর রস এবং দিয়ে খুব ভালোভাবে একটার সাথে আরেকটা নির্যাস মিশে যেতে পারে।  তারপর আপনি মাত্রার মধ্যে রেখে গরম গরম পান করতে পারেন । আর সবসময় মনে রাখবেন অনেক বেশি খাবার একসাথে খেয়ে ফেলবেন না।  আপনারা সারাদিনের খাবার অল্প অল্প করে খাবেন । আর অবশ্যই দিনে 8 থেকে 10 গ্লাস পানি পান করতে হবে । তাহলেই ওজন কমে যাবে আর সেইসঙ্গে মিষ্টি জিনিস একদম কম পরিমাণে খাবেন । আপনারা চাইলে আমাদের এই পানি ওর সাথে একটু মধু মিক্স করে খেতে পারেন।  যদি আপনার ডায়াবেটিসের সমস্যা না থাকে । তাছাড়া মধু আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় সেইসাথে মধু আমাদের ওজন কমাতেও সাহায্য করে ।কিন্তু আপনার বাড়িতে যদি মধু না থাকে তাহলে চিন্তার কোন কারণ নেই কেননা আপনি এই পানীয়টি মধু ছাড়াও খেতে পারবেন এবং গরম পানি সহ এই পানীয়টি আপনাকে নিয়মিত খেতে হবে ।

কখন লেবু পানি পান করবেন?

এটি আপনি সকালে খালি পেটে খেতে পারেন অথবা দিনের যেকোনো সময় খাবারের এক ঘন্টা আগে ঘন্টা পরে । আপনাকে এই পানীয় খেতে হবে এর ফলে খুব দ্রুত আমাদের ওজন কমতে থাকবে এবং এটা আমাদের পেটের চর্বিগুলোকে গলিয়ে বের করে দিবে।  ইনশাল্লাহ



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url